ফরিদপুর চরভদ্রাসন উপজেলার জমি জমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা 
ফরিদপুর চরভদ্রাসন উপজেলার জমি জমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা 

ফরিদপুর চরভদ্রাসন উপজেলার জমি জমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা 

ফরিদপুর চরভদ্রাসন উপজেলার জমি জমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা

ফরিদপুর প্রতিনিধি-

ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার বালিয়াডাঙ্গী (হিন্দু)গ্রামের মৃত মো:মদন বেপারীর পুত্র মো: মনিরুজ্জামান পান্নু (৪২) এর উপর বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে। তিনি ন্যাশনাল ক্রাইম নিউজ এজেন্সির ( এনসিএনএ)সাংবাদিক এবং জাতীয় সাংবাদিক সংস্থার সদস্য।

জানা জায়, গত ১৮ মার্চ শনিবার দুপুর আনুমানিক ২ টার সময় মোঃ মনিরুজ্জামান পান্নু চরভদ্রাসন বাজারে মো:মজিবর মোল্লার ঔষধের ফার্মেসীতে বসা ছিলেন। হঠাৎ বাদুল্যা মাতুব্বরের ডাঙ্গী (বিএমডাঙ্গী)গ্রামের মৃত ছন্দু মোল্লার পুত্র আনছার মোল্লা ও রেজাউল মোল্লার নেতৃত্বে ৪/৫ জন মিলে,, সাংবাদিক মো: মনিরুজ্জামান পান্নুর উপরে হামলা চালায়। এ সময় একদল হামলাকারী পিছন থেকে এসে তাকে গালিগালাজ করতে থাকে। পান্নু তাদের গালি গালাজ করতে নিষেধ করলে ক্ষিপ্ত হয়ে চর থাপ্পড় ও লাথি মেরে তাকে মাটিতে ফেলে দেয়। এসময় পান্নুর আত্ম চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এলে হামলাকারীরা তাকে হত্যার হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়েন। পরে স্থানীয়রা পান্নুকে উদ্ধার করে নিয়ে, একটি স্থানীয় ফার্মেসির দোকানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেয়।

এদিকে মনিরুজ্জামান পান্নু এ ঘটনায় চরভদ্রাসন থানায় আনছার মোল্লা ও উক্ত হামলায় অংশগ্রহণকারিদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি গণমাধ্যমকে বলেন, “আমার ক্রয়কৃত সম্পত্তি খাজনা খারিজ মিউটেশন সব আমার নামে এবং ১০ বছর যাবৎ আমার দখলে আছে। এ বছর (২০২৩) ইং সালে অভিযুক্তরা আমার ফসল তুলে নিয়ে যায়। এর পরও আমি কিছু বলি নাই। ঘটনার দিন স্থানীয় প্রভাবশালী গিয়াস মোল্লা তার মুটোফোনে আমার অবস্থান কোথায় তা জানতে চান। আমার অবস্থান জানার মাত্র ১০ মিনিটের মধ্যে অভিযুক্ত ৪ জন ফিল্মি স্টাইলে রিক্সায় করে লাঠি নিয়ে আসে। এবং আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে চর থাপ্পড় মারে।বাজারের লোকজন তাদের বাধা দেয়।পরে আমি কোন উপায় না পেয়ে থানায় অভিযোগ করি। অভিযোগ করার পরের দিন অভিযুক্ত কাওছার মোল্লা সহ আরো কয়েকজন মোবাইলে হুমকি দিয়ে বলে তুই যেখানে থাকস সেখান থেকে তোকে তুলে আনবো।

অভিযোগের বিষয়ে জানতে কাওছার মোল্লার সাথে যোগাযোগ করলে, ওই প্রতিবেদকের সাথে

প্রচন্ড খারাপ ব্যবহার করে , বলে তোদের মত সাংবাদিক যা করতে পারোস কর, সত্য না জেনে

তোরা টাকার বিনিময়ে রিপোর্ট করস,, আরেক অভিযুক্ত রেজাউল মোল্লার সাথে যোগাযোগ করলে বলেন, পান্নুকে মারছি আরো মারবো এবং ওকে চরভদ্রাসনে ঢুকতে দেবো না।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চরভদ্রাসন থানার

অফিসার ইনচার্জ সেলিম রেজা বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।।।।।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহাজান ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক থেকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক হয়েছেন ড. বশির উদ্দিন । ১৩ই মার্চ বুধবার বিকাল ৫ টায় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আতিকুজ্জামান ভুইয়া, নির্বাচন কমিশনার হুমায়ূন কবির ও ইমদাদুল হক শরীফ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক হিসেবে মনোনীত হন ড. বশির উদ্দিন।

গত ৩১ জানুয়ারি,২০২৪ সালে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীলদল)থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া। এছাড়াও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের সাদ্দাম হোসেন।

অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত সাধারণ সম্পাদক ১ ফেব্রুয়ারী,২০২৪ থেকে এই বিশ্ববিদ্যালয়য়ে কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২ নং ধারা অনুযায়ী সদস্য পদ হারানোর ফলে সাধারণ সম্পাদক পদ শূণ্য ঘোষিত হয়।

নির্বাচন কমিশনারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ২০২৪ গত ০৫/০৩/২০২৪ একটি সাধারন সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে (সাধারণ সম্পাদক পদ) উপ- নির্বাচন- ২০২৪ নিমিত্তে নির্বাচন কমিশন গঠন করে। নির্বাচন কমিশন গঠনতন্ত্র অনুসারে ০৬/০৩/২০২৪ তফসিল ঘোষণা করার পরিপ্রেক্ষিতে গত ১১ থেকে ১২ মার্চ ২০২৪ এ কমিশনের নিকট উক্ত পদে ২টি মনোনয়ন পত্র দাখিল করা হয়। উল্লেখ্য যে, একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় সমিতির গঠনতন্ত্র মোতাবেক (৮ এর জ), আর কোন প্রতিযোগী (একাধিক) প্রার্থী না থাকায় নিম্নলিখিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের) প্রার্থীর মনোনয়ন বহাল থাকায় কমিশন তাঁকে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনা করে। উক্ত ধারা অনুযায়ী যেহেতু সাধারন সম্পাদক পদে আর ভোট অনুষ্ঠানের প্রয়োজন নেই, ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী (নীল দলের)’ প্রার্থী ড. বশির উদ্দিন কে সাধারন সম্পাদক পদে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হলো।”

শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড.বশির উদ্দিন বলেন, শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক দাবি আদায়ের সংগ্রামে সবসময় সোচ্চার থাকবো,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সকল শিক্ষককে সাথে নিয়ে প্রশাসনের জন্য প্রেসার গ্রুপ হয়ে নিরালসভাবে কাজ করে যাবো,সর্বোপরি শিক্ষার্থীদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দিয়ে একটি শিক্ষার্থীবান্ধব বিশ্বমানের মডেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য যে, ১ বছর মেয়াদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দ্বায়িত্বে ড. বশির উদ্দিন

র‌্যাবের চৌকস অভিযানে জীপসহ প্রায় ১১ হাজার ইয়াবার চালান আটক

জামালপুর হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে জেলার সানন্দবাড়ী তে থমথমে অবস্থা বিরাজমান।

error: আপনি নিউজ চুরি করার চেষ্টা করছেন। বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন ০১৭৬৭৪৪৪৩৩৩
%d